আইপিএল: ক্রিকেটারদের ভোটের সুযোগ দিতে মোদীর কাছে আর্জি

0
69

ঢাকা , ২৬ মার্চ , (ডেইলি টাইমস২৪):

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে ভারতের প্রতিটি নাগরিক যাতে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারেন তা সুনিশ্চিত করতেই টুইটারের মাধ্যমে আবেদন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর আবেদনে সাড়া দিয়ে রিটুইট করেছেন ভারতীয় ক্রিকেটার রবীচন্দ্রন অশ্বিন।

পাশাপাশি প্রধানমন্ত্রীর কাছে আরেকটি আর্জিও জানান তিনি। আইপিএলে ব্যস্ত থাকা ক্রিকেটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ করে দিতে নরেন্দ্র মোদীর দ্বারস্থ হলেন তিনি।

প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে অশ্বিন লেখেন, ‘ভোটদান আমাদের গণতান্ত্রিক অধিকার। এবং আমি নিশ্চিতভাবেই আমাদের দেশের প্রতিটি নাগরিককে ভোট দিতে এবং তাদের সঠিক নেতা বেছে নেওয়ার জন্য উৎসাহিত করতে চাই।’

এর পাশাপাশি অশ্বিন আরও একটি টুইট করে লেখেন, ‘আইপিএলে খেলা ভারতীয় ক্রিকেটাররা যেখান থেকে খেলছে সেখান থেকেই যাতে ভোট দিতে পারেন সেই ব্যবস্থা করার জন্য আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্যারকে অনুরোধ করতে চাই।’ অর্থাৎ ক্রিকেটারদের স্বার্থে ভোটাধিকার প্রয়োগের জন্য বিশেষ ব্যবস্থা করার আর্জি তার।

২৩ মার্চ থেকে শুরু হয়ে গিয়েছে দ্বাদশ আইপিএল। আইপিএল চলাকালেই হবে লোকসভা নির্বাচন। তাই ভারতীয় ক্রিকেটাররা ব্যস্ত থাকবেন বিভিন্ন শহরে। ভারতের আটটি শহরে হচ্ছে আইপিএল। তাই ক্রিকেটাররা যাতে ভোটদানে বঞ্চিত না হন তাই এই আর্জি জানিয়েছেন অশ্বিন। যদিও অশ্বিনের এই আর্জির বিষয়টি নির্বাচন কমিশনের এক্তিয়ারভুক্ত।