নাইন-ইলেভেনে নিহতদের স্মরণে নিউইয়র্কে সমাবেশ

0
13

ঢাকা , ১২ সেপ্টেম্বর, (ডেইলি টাইমস২৪):

নাইন-ইলেভেনে সন্ত্রাসী হামলায় নিহতদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেছে প্রবাসী বাংলাদেশিরা। দিনটি স্মরণে স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় জ্যামাইকায় সমাবেশের আয়োজন করে নিউ আমেরিকান ওমেন্স ফোরাম ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি ইন্ক।

জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউর স্টার কাবারের সামনে অনুষ্ঠিত সমাবেশে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্তরের প্রবাসীরা মোমবাতি প্রজ্বলন করে নিহতদের স্মরণ করেন।

নিউ আমেরিকান ওমেন্স ফোরামের সভাপতি অ্যাডভোকেট রুবাইয়া রহমানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ও কমিউনিটির বোর্ড মেম্বর ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক সভাপতি মনির হোসেন, বর্তমান সভাপতি শেখ হায়দার আলী, উপদেষ্টা অধ্যাপিকা হুসনে আরা বেগম, ফাহিম রেজা নূর, স্বীকৃতি বড়ুয়া, নিউ আমেরিকান ওমেন্স ফোরামের নির্বাহী পরিচালক শিরিন কামাল প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক মুহম্মদ ফজলুর রহমান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ছদরুন নূর, নিউ আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের সভাপতি আহনাফ আলম, সাংবাদিক শাহ ফারুক প্রমুখ।

সমাবেশে বক্তারা ‘নাইন-ইলেভেন’-এর ঘটনায় নিহতদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাসীর কোন স্থান নেই। সন্ত্রাসীদের কোন ধর্ম, বর্ণ, গোত্র, গোষ্ঠী নেই। সন্ত্রাসীদের জন্য শুধুই ঘৃণা।

বক্তারা বলেন, ইমিগ্র্যান্টদের দেশ যুক্তরাষ্ট্র সকল অভিবাসীর দেশ। এই দেশের সুখে-দুঃখে আমরা জড়িত। আমাদেরকে সম্মিলিতভাবে যেকোন সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সকল যুদ্ধ আর বুলেটকে ‘না’ বলতে হবে। বিশ্বব্যাপী কূটনীতি, গণতন্ত্র আর মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমেই বিশ্ব শান্তি ফিরিয়ে আনতে হবে।