মৃত্যুর গুজব উড়িয়ে দিলেন মোহাম্মদ নবী

0
22

ঢাকা , ০৫ অক্টোবর, (ডেইলি টাইমস২৪):

শুক্রবার থেকেই একটা খবর ছড়িয়ে পড়েছিল সাইবার দুনিয়ায়। টুইটারে ছড়িয়ে পড়ে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আফগানিস্তান ক্রিকেট দলের অলরাউন্ডার মোহাম্মদ নবীর। এই খবর দাবানলের মতো দ্রুত ছড়িয়ে পড়তে থাকে।

কিন্তু এ খবর যে একেবারেই সত্যি নয়, তা জানাতে কাবুল ক্রিকেট স্টেডিয়ামে নবীর অনুশীলনের ছবি টুইট করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। টুইট করে নিজের সুস্থতার কথা ভক্রদের জানান নবীও। সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র ম্যাচ জিতে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন ৩৪ বছর বয়সী অলরাউন্ডার মোহাম্মদ নবী। প্রতিভাবান এই ক্রিকেটারের আকস্মিক অবসরের আলোচনার রেশ কাটার আগেই মৃত্যুর গুজবে সংবাদের শিরোনাম হলেন তিনি।

গুজবের জবাব দিতে টুইট করে নবী লিখেন, ‘আলহামদুলিল্লাহ, আমি ভাল আছি। আমার মৃত্যু সম্পর্কে কয়েকটি সংবাদমাধ্যমে যা প্রচারিত হয়েছে তা মিথ্যা। ধন্যবাদ।’ ২০১৭ সালের জুলাইয়ে টেস্ট খেলুড়ে দেশের মর্যাদা পেয়েছে আফগানিস্তান। তার পর থেকে আফগানিস্তান মোট তিনটি টেস্ট ম্যাচ খেলেছেন। এই তিনটি ম্যাচেই খেলেছেন নবী। ছয় ইনিংশে ৩৩ রান করেছেন তিনি। তবে মোট ৮টি উইকেট রয়েছে তার দখলে। দেশের হয়ে মোট ১২১টি এক দিনের আন্তর্জাতিক ম্যাচ এবং ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

বিশ্বকাপের আসরে আফগানিস্তান যোগ্যতা অর্জন এবং নজর কাড়া পারফরমেন্সের পেছনে মোহাম্মদ নবীর ভূমিকা অনেকটাই। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও দেশের হয়ে টি-টোয়েন্টি আর একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলবেন তিনি।