বার্লিনে পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেনকে সংবর্ধনা

0
39

ঢাকা , ২১ অক্টোবর, (ডেইলি টাইমস২৪):

জার্মান আওয়ামী লীগের পক্ষ থেকে সম্প্রতি বার্লিনে পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেনকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে।

এতে উপস্হিত ছিলেন জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ ও মহান স্বাধীনতা সংগ্রামের শব্দ সৈনিক আব্দুল্লা আল ফারুক ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ, পরিচালনা করেন বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকি রুবেল।

বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগ নেতা মিজানুর হক খান, নুরজাহান খান নুরি, হাফিজুর রহমান আলম , ইউনুজ আলী খান, কাজী আব্দুল মওদুত, রানা ভুইয়া , কাজী আকরাম , ওয়াদুত মিয়া ,বাপ্পী তালুকদার , রতন সিকদার , মোহাম্মদ মোতালেব , বেলাল হোসেন , শারফউদিন জুয়েইল, জার্মান স্বেচছাসেবক লীগের সাধারণ সম্পাদক আউয়াল খানসহ আরো অনেকেই।

বক্তারা প্রবাসী বাঙ্গালিদের বিভিন্ন দাবি দাওয়া পররাষ্ট্রমন্ত্রী নিকট তুলে ধরেন। ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী জার্মানির বিভিন্ন শহরে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে তা সফল করার জন্য পররাষ্ট্রমন্ত্রী নিকট সহযোগিতা চান ।

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের উন্নয়ন এবং মধ্য আয়ের দেশ গড়ার স্বপ্ন নিয়ে কথা বলেন। জার্মানি তথা ইউরোপ প্রবাসী বাঙালিদের তিনি প্রবাসে বাংলাদেশের উন্নয়নের কথা তুলে ধরতে আহ্বান জানান।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী প্রবাসিদের কর্মসূচী সফল করার জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন মন্ত্রী। প্রবাসিদের অবদানের কথা তুলে ধরে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

পরে জার্মান আওয়ামী নেতা কর্মীদের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা বরাবর জার্মান আওয়ামী লীগ এর বর্তমান সাংগঠনিক অবস্থান ও ২৭ জুলাই জার্মান আওয়ামী লীগের সম্মেলনে ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে শারীরিকভাবে নির্যাতন করার প্রতিবাদে পররাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়। বিজ্ঞপ্তি