পাকিস্তানের টেস্ট দলে ব্যাপক পরিবর্তনের সম্ভাবনা

0
29

ঢাকা , ২৬ নভেম্বর, (ডেইলি টাইমস২৪):

পরাজিত হওয়া প্রথম টেস্টের স্কোয়াডে ব্যাপক পরিবর্তন এনে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে পারে সফরকারী পাকিস্তান দল। এডিলেডে আগামী শুক্রবার শুরু হতে চলা দিবা-রাত্রির টেস্ট দিয়ে লংগার ভার্সনে অভিষেক হতে পারে পাকিস্তানের তরুণ ফাস্ট বোলার মুসা খানের। ব্রিসবেনে গাব্বায় অনুষ্ঠিত প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ইনিংস ও ৫ রানে পরাজিত হয়েছে পাকিস্তান। এরপর থেকেই দল নিয়ে ভাবনা-চিন্তা শুরু করেছেন নির্বাচকেরা।

আগামী টেস্টে পাকিস্তান দলে অভিষেক হতে পারে ওপেনার ইমামুল হক ও ফাস্ট বোলার মোহাম্মদ আব্বাসের। প্রথম ম্যাচে দলের বাজে পারফরমেন্সের পর দলে ব্যাপক পরিবর্তন আশা করছে অনেকেই। ধুঁকতে থাকা হারিস সোহেলের জায়গায় ইমাম এবং ফাস্ট বোলার ইমরান খান সিনিয়রের জায়গায় সুযোগ পেতে পারেন আব্বাস। প্রথম ম্যাচে প্রশংসনীয় নৈপুণ্য দেখালেও নতুন পেস সেনশেসন নাসিম শাহর পরিবর্তে অভিষেক হতে পারে মুসার।

এদিকে পাকিস্তান ইনিংসে হারলেও নজর কেড়েছে বাবর আজমের ব্যাটিং। তবে বাবরকে কেন পাঁচে নামানো হয়েছে- তা নিয়ে ক্ষুব্ধ হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এই তথ্য জানিয়ে পেস কিংবদন্তি ওয়াসিম আকরাম বলেছেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খান আমাকে মেসেজ করে বাবর আজমকে ধন্যবাদ জানিয়েছেন। বাবরের খেলায় তিনি মুগ্ধ। তবে বাবরের মতো একজন টেকনিক্যালি সলিড ব্যাটসম্যানকে এত পরে নামানোয় তিনি বিস্মিত। তার মতো ব্যাটসম্যানের চারে খেলানো উচিত বলে মনে করেন তিনি।’