রাতে দেশে ফিরছেন সৌদি আরবে নির্যাতিতা গৃহবধূ হুসনা

0
43

ঢাকা , ২৭ নভেম্বর, (ডেইলি টাইমস২৪):

আজ বুধবার (২৭ নভেম্বর) রাত ১১টায় দেশে ফিরছেন সৌদিতে গৃহকর্তা কর্তৃক নির্যাতনের শিকার হবিগঞ্জের মোছা. হুসনা আক্তার (২৪)। ঢাকার হযরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসীকল্যাণ ডেস্কের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন হুসনার স্বামী শফি উল্লাহ।

তিনি জানান, বুধবার রাত ১১টায় সৌদি এয়ারলাইন্স (sv ৮০৪) এর ফ্লাইটে সৌদির জেদ্ধা থেকে দেশে পাঠানো হচ্ছে হুসনাকে।

হুসনার স্বামী শফি উল্লাহ জানান, ঢাকার বিমানবন্দরের প্রবাসীকল্যাণ ডেস্কের তানভীর নামে পরিচালক তার মোবাইলে কল দিয়ে জানিয়েছেন বুধবার রাত ১১টায় হুসনাকে দেশে আনা হবে। তিনি এখন ঢাকা বিমানবন্দরে আছেন। হুসনার সাথে তার কথা হয়েছে। হুসনা জানিয়েছেন তাকে সৌদি বিমানবন্দরে আনা হয়েছে।

এ ব্যাপারে ব্র্যাকের তথ্য কর্মকর্তা আল আমিন নয়ন জানান, বুধবার রাত ১১টায় দেশে ফিরছেন সৌদিতে নির্যাতনের শিকার হবিগঞ্জের মেয়ে মোছা. হুসনা আক্তার। রিয়াদ বিমানবন্দর থেকে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ভিডিওবার্তার মাধ্যমে তার স্বামীকে নির্যাতনের বর্ণনা দিয়ে দেশে ফেরার আকুতি জানান সৌদি আরবে নির্যাতিত হুসনা। তার ভিডিওবার্তা ও স্বামীর অভিযোগের পরিপ্রেক্ষিতে কালের কণ্ঠে সংবাদ প্রকাশিত হলে হুসনাকে দেশে ফেরাতে উদ্যোগী হয় বাংলাদেশ সরকার। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ কনসুলেট জেনারেল শ্রমকল্যাণ উইং হুসনাকে উদ্ধার করে সেইফহোমে নিয়ে যায়। সেইফহোমে নেওয়ার পর আজ বুধবার দেশে পাঠানো হচ্ছে হুসনাকে।