‘ম্যাক মাফিয়া’র ঘরে সেরা সিরিজের পুরস্কার

0
46

ঢাকা , ২৭ নভেম্বর, (ডেইলি টাইমস২৪):

নিউইয়র্কের হিলটন হোটেলে মঙ্গলবার বসেছিল আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডসের ৪৭তম আসর। এই আসরের আয়োজনে প্রতিবারই মূল আকর্ষণ থাকে কোন সিরিজ পাচ্ছে এবারের সেরা পুরস্কার। নমিনেশনের তালিকায় এবার ছিল ‘ব্যাড ব্যাংকস’, ‘ওয়ান কোন্ট্রা টোডস সিজন ৩’, ‘সেক্রেড গেমস সিজন ২’ ও ‘ম্যাক মাফিয়া’ সিরিজগুলো। সবাইকে তাক লাগিয়ে এবার সেরা সিরিজের পুরস্কার জিতে নেয় ‘ম্যাক মাফিয়া’। যুক্তরাষ্ট্রের এই সিরিজটি নির্মাণ করেন জেমস ওয়াট কিনস। এই সিরিজে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। নিজের কাছেই যেন নিজে হেরে গেলেন নওয়াজউদ্দিন। কারণ এই নমিনেশনের তালিকায় রয়েছে তার ‘সেক্রেড গেমস সিজন ২’ সিরিজটি। ‘ম্যাক মাফিয়া’ সিরিজে ভারতের ব্যবসায়ী দিল্লি মাহমুদ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

এবারের আসরে সেরা অভিনেতার পুরস্কার পান হালুক বিলগিনার। তুরস্কের ‘পারসোনা’ সিরিজের জন্য তার হাতে এই পুরস্কার ওঠে। হাঙ্গেরির সিরিজ ‘ইটারনাল উইন্টার’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান মেরিনা জেরা। সেরা কমেডি সিরিজের পুরস্কার পায় ‘দ্য লাস্ট হ্যাংওভার’।

সেরা ডকুমেন্টারি ‘ট্রুথ ইন অ্যা পোস্ট’। সেরা নন স্ক্রিপটেড এন্টারটেইনমেন্ট ‘দ্য রিয়েল ফুল মন্টি: লেডিস নাইট’। সেরা শর্ট-ফর্ম সিরিজ ‘হ্যাক দ্য সিটি’। গতবছর থেকে এই আসরে ভারতীয় তারকাদের উপস্থিতি বেড়েছে। এবার আসরে বেশ কয়েকটি ক্যাটগরিতে নমিনেশন পায় ভারতের তারকারা। এরমধ্যে বেশ আলোচনায় ছিলেন রাধিকা আপ্তে। নেফ্লিক্সের প্রোডাকশন ‘লাস্ট স্টোরি’-এর একটি অংশ নির্মাণ করেন করণ জোহর। যেটি বেস্ট টিভি মুভি ক্যাটাগরিতে নমিনেশন পায়। শুধু তাই নয়, এতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর জন্য নমিনেশন পান তিনি।