সুখী-সমৃদ্ধ দেশ প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করছেন শেখ হাসিনা : কৃষিমন্ত্রী

0
30

ঢাকা , ০১ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪):

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক ও সুখী-সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এদেশ অসাম্প্রদায়িক চেতনা নিয়ে স্বাধীন হয়েছে। এদেশের মানুষ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। নিজের ধর্ম এবং অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা হলো বাঙালির জীবন দর্শন।

রবিবার রাজধানীর রমনার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে হাক্কানী আঞ্জুমানের উদ্যোগে আয়োজিত ২৫তম আন্তর্জাতিক সর্বধর্মীয় বিশ্বজনীন প্রার্থনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ধর্ম-গোত্র নির্বিশেষে স্রষ্টার আরাধনার মাধ্যমে জঙ্গিবাদের অবসান করে সুখ ও শান্তিময় সমাজ প্রতিষ্ঠা করতে হবে। আমাদের সন্তানরা কেন জঙ্গিবাদে জড়াচ্ছে সেটা অভিভাবক হিসেবে আমাদের ভাবতে হবে।

মন্ত্রী আরও বলেন, ছেলে-মেয়েদের মানবিক মুল্যবোধের শিক্ষা দিতে হবে এবং তাদের প্রকৃত ধর্মের অনুসারী করে গড়ে তুলতে হবে। আর পরিবার থেকেই শুরুটা করতে হবে।

হাক্কানী মিশনের সচিব ডা. এস এম নুরুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সাগুফতা ইয়াসমিন এমপি, নৌ সচিব মো. আব্দুস সামাদ, বিশিষ্ট পরমানু বিজ্ঞানী প্রফেসর ড. এম শমশের আলী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্মতত্ত্ব ও সংস্কৃতি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. ফাদার তপন ডি রোজারিও।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, রামকৃষ্ণ মিশনের প্রতিনিধি স্বামী দেবধ্যানন্দ, বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কৃতি সমিতির সভাপতি অধ্যাপক হীরেন্দ্র বিশ্বাস, বাংলাদেশ মহানাম সম্প্রদায়ের সাধারণ সম্পাদক বিজ্ঞান বন্ধু ব্রহ্মচারী,বৌদ্ধ মহাবিহারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ভেন. বুদ্ধপ্রিয়, শিখ সম্প্রদায়ের প্রতিনিধি আজাদুইন্দার সিং ও ব্রাহ্মসমাজের সাধারণ সম্পাদক রণবীর পাল। বাসস