ভারতীয় সেনাদের অভিযানে দশক পুরনো জঙ্গি আস্তানা উৎখাত

0
34

ঢাকা , ০১ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪):

ভারতের কাশ্মীরে অভিযান চালিয়ে অন্তত ১০ বছরের পুরনো একটি জঙ্গি আস্তানা উৎখাত করেছে ভারতীয় যৌথ বাহিনী। কাশ্মীরের বারামুল্লা জেলার রাফিয়াবাদ শহরে পরিচালিত এই সেনা অভিযানে সেনাবাহিনীর ৩২ রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিশ অংশগ্রহণ করে। দালরি জঙ্গলে অবস্থিত ওই গোপন আস্তানা থেকে এসময় ব্যাপক পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে যোউথ বাহিনী। খবর এএনআই এর।

সূত্র জানায়, গোপন সূত্রে সেনাবাহিনী জঙ্গি আস্তানাটির খোঁজ পায়। পরে তারা জম্মু ও কাশ্মীর পুলিশের সহযোগীতায় রবিবার অভিযানটি পরিচালনা করে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, আস্তানাটি অন্তত ১০ বছরের পুরনো এবং উদ্ধারকৃত অস্ত্র ও রাইফেলগুলোর অধিকাংশেই জং ধরে গিয়েছিল।

জঙ্গি আস্তানাটিতে ব্যাপক পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ পাওয়া গেছে। এর মধ্যে দুইটি একে-৪৭, ২ হাজার রাউন্ড গুলি, বেশ কয়েকটি ওয়্যারলেস সেট ও পুরনো কাপড়-চোপড় উল্লেখযোগ্য।

সেনাসূত্র জানিয়েছে, জঙ্গিদের এই গোপন আস্তানাটি প্রায় এক দশকের পুরনো। অস্ত্র ও গোলাবারুদ জমা করার কাজে তারা আস্তানাটি ব্যবহার করত।

রাষ্ট্রীয় রাইফেলস বাহিনীর ৭ নম্বর সেক্টরের কমান্ডার আস্তানাটি পরিদর্শনে গিয়েছেন এবং একইসঙ্গে আস্তানাটি উৎখাতের জন্য দ্বায়িত্বপ্রাপ্ত সেনা সদস্যদের ভূয়সী প্রশংসাও করেছেন।