আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির সভা

0
28

ঢাকা , ০২ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪):

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির ১৫তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সদস্য সচিব এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান এবং আওয়মী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. মো. হোসেন মনসুর। এ সময় কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে আগামী ১০ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর কাউন্সিল হলে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির উদ্যোগে স্মার্ট সিটি ইন বাংলাদেশ শীর্ষক সেমিনার আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত শহরের নাগরিক জীবনের সব সুযোগ-সুবিধা গ্রামীণ জনগোষ্ঠীকে পৌঁছে দিতে সরকারের পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির প্রতিটি সদস্যসহ সারা দেশের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদকদের কাজ করার নির্দেশনা দেয়া হয়। স্মার্ট সিটি বিনির্মাণের মাধ্যমে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন হবে বলে মনে করেন কমিটির সদস্যরা।

বক্তরা বলেন, বিভিন্ন সময় বিএনপি-জামায়াত সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে গুজবের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে অপচেষ্টা করে। সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমের গুজবের বিরুদ্ধে কমিটির সদস্যসহ দেশবাসীকে আরও সতর্ক থাকার আহ্বান জানান।