বয়স হয়ে গেছে, অবসর এগিয়ে আসছে : মেসি

0
22

ঢাকা , ০৩ ডিসেম্বর, (ডেইলি টাইমস২৪):

৬ষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয়ের রেকর্ড গড়ে মেসি সবাইকে মনে করিয়ে দিলেন চরম সত্য কথাটি। ফুটবল থেকে একদিন বিদায় নিতেই হবে। সেই দিনটা দ্রুতই এগিয়ে আসছে আর্জেন্টাইন ফুটবল জাদুকরের জন্য। পেশাদার ফুটবল ক্যারিয়ারের শেষের দিকে এগিয়ে চলেছেন বলে মনে করছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে শারীরিকভাবে যতদিন ফিট থাকবেন, ততদিন খেলে যাওয়ার প্রত্যয় শোনা গেছে তার মুখে।

পুরস্কার গ্রহণ শেষে ৩২ বছর বয়সী বার্সেলোনা অধিনায়ক বলেছেন, ‘আমার বয়স বেড়ে যাচ্ছে, তা নিয়ে আমি সচেতন। আমি এই সময়টা খুব উপভোগ করছি। কারণ আমি জানি যে অবসর এগিয়ে আসছে। আশা করি, সৃষ্টিকর্তার ইচ্ছায় আমি আরও অনেক বছর খেলা চালিয়ে যাব। যদিও এখন আমি ৩২ এবং মৌসুম শেষে ৩৩ হব। তাই যেমনটা আমি বলেছি, সবকিছুই নির্ভর করছে আমি শারীরিকভাবে কেমন বোধ করি তার ওপর।’

২০২১ সাল পর্যন্ত কাতালান জায়ান্ট বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি আছে। তবে এই চুক্তিতে নাকি এই শর্ত আছে যে, প্রতিটি মৌসুম শেষে ইচ্ছে করলে আর্জেন্টাইন তারকা বিদায় বলে দিতে পারেন। সেক্ষেত্রে শুধু ইচ্ছার কথাটা কর্তৃপক্ষকে মে মাস শেষের আগে জানাতে হবে। এত বছর ধরে বহুবার গুঞ্জন ছড়িয়েছে যে, কাতালান ক্লাব ছেড়ে অন্য কোথাও চলে যাচ্ছেন মেসি। কিন্তু কোনোবারই তা সত্য হয়নি। মেসি বরাবরই বলে এসেছেন, ভালোবাসার বার্সেলোনায় থেকেই তিনি ক্যারিয়ার শেষ করতে চান।