র‌্যাবের অভিযানে এ পর্যন্ত শতাধিক মাদক কারবারী নিহত: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা , ০৫ ফেব্রুয়ারি, (ডেইলি টাইমস২৪):

সারাদেশে র‌্যাবের অভিযানে এ পর্যন্ত ১০৬ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দুপুরে পতেঙ্গা র‌্যাব-৭ সদর দফতর সংলগ্ন এলিট হলে আয়োজিত মাদক ধ্বংস ও মাদকবিরোধী প্রচারণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশে মাদক নির্মূলে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। মাদক, জঙ্গিবাদ নির্মূলে দক্ষতার পরিচয় দিয়েছে আমাদের র‌্যাব ও পুলিশ বাহিনী।

তিনি বলেন, মাদক একটি ভয়ংকর নেশা। যিনি একবার এ সর্বনাশা নেশায় আসক্ত হন তিনি আর বের হতে পারেন না। ভবিষ্যত প্রজন্ম যাতে মাদক ও জঙ্গিবাদে না জড়ায় সেটি নিয়ে কাজ করছি। দেশে ইয়াবা প্রবেশের প্রধান রুট কক্সবাজার। সেখানেও র‌্যাব, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় তা কমে এসেছে।

এ সময় চট্টগ্রাম বন্দরে ২০১৫ সালে আটক হওয়া দুই ড্রাম কোকেন ও ১০৫ ড্রাম সূর্যমুখী তেল মাটিচাপা দেয়া হয়। এ কোকেনের বাজারমূল্য প্রায় ৯ হাজার কোটি টাকা বলে জানিয়েছে র‌্যাব।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের পক্ষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমান ও চট্টগ্রাম বন্দরের পক্ষে সহকারী ব্যবস্থাপক (এস্টেট) রায়হান উদ্দিন মাদক ধ্বংস কার্যক্রম তদারকি করেন।

অনুষ্ঠানে পতেঙ্গা এলাকার বিভিন্ন বিদ্যালয়ের ১ হাজার শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর আত্মজীবনী, মাদক ও জঙ্গিবাদ বিরোধী বই বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।