পাকিস্তানে বোমা হামলা : চিন্তিত নয় বিসিবি

ঢাকা , ১৮ ফেব্রুয়ারি, (ডেইলি টাইমস২৪):

জঙ্গিদের আঁতুড়ঘর খ্যাত পাকিস্তানে আবারও বোমা হামলা হয়েছে। গতকাল সোমবার পাকিস্তানের কোয়েটায় আত্মঘাতী বোমা হামলায় কাল অন্তত আটজন নিহত হয়েছে। এদিকে বাংলাদেশ দল ইতিমধ্যেই দুই দফায় পাকিস্তান সফর করে এসেছে। আগামী এপ্রিলের শুরুতে একটি টেস্ট এবং একটি ওয়ানডে খেলতে তৃতীয় দফা সফরে যাবে টাইগাররা। এর আগে বোমা হামলা নিঃসন্দেহে চিন্তার কারণ। তবে বিসিবি এখনই আসন্ন সফর নিয়ে কোনো সিদ্ধান্ত পরিবর্তন করছে না।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, ‘আইসিসি প্রতিবার নিজেদের মতো নিরাপত্তা পর্যবেক্ষণ করে তাদের কর্মকর্তাদের পাঠায়। সেটার ওপর ভিত্তি করে আমরা দল পাঠানোর সিদ্ধান্ত নেই। যেহেতু সফরের শেষ পর্বটা এপ্রিলে, এখনো অনেক সময় আছে। এর মধ্যে নিশ্চয়ই অনেক আলোচনা হবে।’

নিজেদের মাটিতে ক্রিকেট ফেরানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে পাকিস্তান। তবে বাংলাদেশ আর শ্রীলঙ্কা ছাড়া আর কোনো দল তাদের প্রস্তাবে সাড়া দেয়নি। গত এক মাসে বাংলাদেশ দল দুই দফায় পাকিস্তান সফরে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলেছে। শ্রীলঙ্কা খেলেছে টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজ। এছাড়া এবারের পিএসএল আয়োজন করা হয়েছে পাকিস্তানের মাটিতে। টুর্নামেন্ট শুরুর মাত্র ২ দিন আগে এমন হামলা নিঃসন্দেহে ক্রিকেটারদের শংকা বাড়িয়ে দেবে।