বন্ধ হলো আরো দুটি যৌনপল্লী

ঢাকা , ২৩ মার্চ, (ডেইলি টাইমস২৪): করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজবাড়ীর দৌলতদিয়া, টাঙ্গাইলের কান্দাপাড়া, ফরিদপুরের রথখোলা ও সিঅ্যান্ডবি ঘাটের পর এবার যশোরের দুটি যৌনপল্লী বন্ধ করে দিয়েছে প্রশাসন।
শনিবার রাত থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যশোরের ঝালাইপট্টি ও মাড়োয়ারি মন্দির যৌনপল্লীর সব কার্যক্রম বন্ধ থাকবে। এ সময় পল্লী থেকে কেউ বাইরে যাবে না, বাইরে থেকে কেউ ভেতরে প্রবেশ করবে না।

জানা গেছে, বন্ধের দিনগুলোতে যৌনপল্লী দুটির ২শ’ মানুষের খাবার সরবরাহের জন্য জেলা প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছে শক্তি উন্নয়ন সংঘ ও বঞ্চিতা সমাজ কল্যাণ সংস্থা।

শক্তি উন্নয়ন সংঘের সভাপতি নুর নাহার রানু জানান, ঝালাইপট্টি যৌনপল্লীর দুই বাড়িওয়ালা যৌনকর্মীদের কাছে থেকে এই সময়ে কোনো ভাড়া নেবেন না।

সরেজমিনে মাড়োয়ারি মন্দির যৌনপল্লীতে দেখা গেছে, বন্ধ হওয়ার পর পরই অনেক যৌনকর্মী সেখান থেকে চলে গেছেন। কাজ শুরু হলে আবার আসবেন।

কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) শেখ তাসমীম আলম জানান, যশোরের যৌনপল্লী দুটির বাসিন্দাদের জন্য পর্যাপ্ত খাবার ও নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পল্লীদুটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে প্রশাসন।